ই-পেপার শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

গুরুতর অসুস্থ খালেদা জিয়ার জীবনহানির আশঙ্কা ফখরুলের

নিজস্ব প্রতিবেদক:
২৬ জুন ২০২৪, ১৩:৫৬
আপডেট  : ২৬ জুন ২০২৪, ১৬:২৫
কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যেকোনো সময় বেগম খালেদা জিয়ার জীবনহানি হতে পারে।

বুধবার (২৬ জুন) সকালে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কর্মসূচি ঠিক করতে নয়াপল্টনে যৌথসভা করে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। সভা শেষে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা বলেন।

তিনি বলেন, ‘আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। আপনারা জানেন, কিছু দিন পরপরই তাকে হাসপাতালে যেতে হয়। এবার যে তিনি গিয়েছেন, আল্লাহর অশেষ রহমত যে তাকে আমরা ফিরে পেয়েছি। তার ফিরে আসার সম্ভাবনা খুব কঠিন ছিল, যদি ঠিক সময়ের মধ্যে ডাক্তার চিকিৎসা দিতে না পারতেন। এই অবস্থার মধ্যে আমাদের চিকিৎসকরা বার বার বলেছেন, তাকে বাইরে উন্নত কেন্দ্রে নেওয়া উচিত। কিন্তু সরকার তাকে যেতে দিচ্ছে না। তারা পরিকল্পিতভাবে আদালতকে ব্যবহার করে সেটা থেকে বঞ্চিত করে রেখেছে। এজন্য বিএনপি সিদ্ধান্ত নিয়েছে দেশনেত্রীর মুক্তির আন্দোলন জোরদার করার।

এই আন্দোলন জনগণকে সঙ্গে নিয়ে করা হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমাদের এই দাবি জনগণকে সঙ্গে নিয়েই করছি। আমরা জনগণের কাছে প্রত্যাশা করব, জনগণ তাদের প্রিয় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার প্রাণ রক্ষা করা, তাকে মুক্ত বাতাসে রাজনীতি করার সুযোগ সৃষ্টি করার জন্য আপ্রাণ চেষ্টা করবে এবং তারা আন্দোলনের ঝাঁপিয়ে পড়বে।

তিনি আরও বলেন, আমরা আশা করি, দেশনেত্রীর মুক্তির আন্দোলনের সঙ্গে আপামর জনসাধারণ একাত্ম হবেন। আমাদের সঙ্গে যারা যুগপৎ আন্দোলন করছে, আপনারা ইতোমধ্যে লক্ষ্য করেছেন তারা অনেকে বিবৃতি দিয়েছে, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থায় উদ্বেগ প্রকাশ করেছে, তার মুক্তির কথা বলেছেন।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীকে সম্পূর্ণ অন্যায়ভাবে সরকার আটক করে রেখেছে। এটা আইন বিরোধী, সংবিধান বিরোধী। যেকোনো সাধারণ একজন মানুষের যদি পাঁচ বছরের সাজা হয়, সে সঙ্গে সঙ্গে জামিন পেয়ে যায়।

বিএনপি মহাসচিব বলেন, আপনি ইতোমধ্যে দেখেছেন, আমাদের দলেরই নেতারা অনেকে আছেন যাদের ১৩ বছর/১৪ বছর সাজা হয়েছে, তাদের জামিন দেওয়া হয়েছে এবং আওয়ামী লীগের নেতাদের এই ধরনের সাজা হওয়ার পরে তাদের প্রত্যেকটা মুক্ত করে দেয়া হয়েছে। তাদের মধ্যে মন্ত্রিত্ব পেয়েছেন, এমপি নমিনেশন পেয়েছেনে। তাহলে শুধুমাত্র খালেদা জিয়ার ব্যাপারেই এটার মানে হচ্ছে এরা (সরকার) বিধানটাকে প্রয়োগ করার চেষ্টা করছেন। আপনি জামিন দিতে পারবেন না এরকম কোনো বিধান নাই।

তিনি বলেন, এটা তার প্রাপ্য, এটা সাংবিধানিক অধিকার। এখনো তার মামলা সুপ্রিম কোর্টের কাছে পেন্ডিং আছে। সুতরাং এই বিষয়টা গুরুত্বপূর্ণ যে তারা (সরকার) পরিকল্পিতভাবে তাকে কারাগারে আটক করে রেখেছে, সেটা সম্পূর্ণভাবে বেআইনি। আপনি দেখবেন কারা কারা জামিন পাবে। সেখানে আছে বয়স্ক মহিলা, অসুস্থ মানুষ তারা জামিন পাওয়ার অধিকার রাখে। যত বড় মামলাই হোক।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ফরহাদ হালিম ডোনার, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরাফত আলী সপু, সুলতান সালাউদ্দিন টুকু, সাইয়েদুল আলম বাবুল, মাহবুবুল হক নান্নু, মনির হোসেন, বেনজীর আহমেদ টিটো, নজরুল ইসলাম আজাদ, তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

আমার বার্তা/এমই

খালেদাকে মুক্তি না দিলে যেকোনো পরিণতির জন্য তৈরি থাকুন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের

বক্তৃতায় মুক্তি মেলে না, আন্দোলনের পরামর্শ বিএনপি নেতাদের

বিএনপি নেতারা মনে করেন, তাদের দলের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হলে ‘বক্তৃতা-বিবৃতিতে’ হবে না,

বিএনপির নেতাদের মুখে যত জোড়, আন্দোলনে তা নেই: কাদের

বিএনপির নেতাদের মুখে যত জোর, আন্দোলনে তত গতি নেই বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ

র‍্যাব-পুলিশ সরে গেলে এই সরকারের অপমৃত্যু ঘটবে: রিজভী

র‍্যাব-পুলিশ সরে গেলে এই সরকারের অপমৃত্যু ঘটবে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে ভারত

সাধ ও সাধ্যের ব্যবধান কমে আসবে: অর্থমন্ত্রী

আদানির কেন্দ্র থেকে বন্ধ হয়ে গেছে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ

গ্রাহকের শতকোটি টাকা নিয়ে ভারতে পালানো প্রাণনাথ গ্রেপ্তার

সরকার ক্ষমতায় টিকে থাকতেই ভারতের সঙ্গে চুক্তি করেছে

২০২৫ সালের এইচএসসি পরীক্ষা এপ্রিল থেকে নেওয়ার পরিকল্পনা

বাড়ন্ত শিশুর হাড়ের রোগ রিকেটস

ছাত্র প্রতিনিধি ছাড়াই জাবির সিনেট অধিবেশন শুরু

খালেদাকে মুক্তি না দিলে যেকোনো পরিণতির জন্য তৈরি থাকুন

বক্তৃতায় মুক্তি মেলে না, আন্দোলনের পরামর্শ বিএনপি নেতাদের

প্রতিটি বিভাগীয় শহরে মেট্রোরেল চালুর ঘোষণা প্রধানমন্ত্রীর

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার ঝুলন্ত লাশ উদ্ধার

বিএনপির নেতাদের মুখে যত জোড়, আন্দোলনে তা নেই: কাদের

অর্থনীতি সংকটে, প্রস্তাবিত বাজেট গতানুগতিক: জি এম কাদের

বাজেট বাস্তবায়নের সক্ষমতা সরকারের আছে: প্রধানমন্ত্রী

র‍্যাব-পুলিশ সরে গেলে এই সরকারের অপমৃত্যু ঘটবে: রিজভী

ভারতের সঙ্গে কোনো চুক্তি স্বাক্ষরিত হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

নেপালে ভূমিধসে শিশুসহ ৯ জন নিহত

ভারতের সঙ্গে চুক্তিগুলো বাংলাদেশের জন্য কল্যাণকর নয়

আমরা ভারতের বন্ধুত্ব চাই দাসত্ব নয়: গয়েশ্বর