ই-পেপার মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগের ব্যাপারে যা জানালেন ভিসি

এম জি রাব্বুল ইসলাম পাপ্পু, কুড়িগ্রাম :
২১ অক্টোবর ২০২৪, ১৪:২১
ভিসি ড: জাকির হোসেন

গত জুলাই মাসে দেশব্যাপী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন সরকার পরিবর্তনের পর দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভিসি অপসারনের আন্দোলন লক্ষ্য করা যায়। এরই ধারাবাহিকতায় কুড়িগ্রামে বৈষম্য বিরোধী ছাত্রদের ব্যানারে কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অপসারনের দাবীতে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে বর্তমান ভিসির পদত্যাগের পাশাপাশি তার অধীনে সকল নিয়োগ বাতিলের দাবী জানান আন্দোলন কারীরা। যদিও আগামী ২৫ অক্টোবর কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে, তাই এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অপসারনের বিপক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে মত দিচ্ছেন অনেকেই।

তাদের মতে কুড়িগ্রাম বাসীর দীর্ঘদিনের অপেক্ষার ফসল কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়টির সদ্য কার্যক্রম শুরুর প্রাক্কালে এরকম দাবী করলে ব্যাহত হতে পারে বাস্তবায়ন প্রক্রিয়া। ভেস্তে যেতে পারে কুড়িগ্রামবাসীর দীর্ঘদিনের আকাঙখিত বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম।

এদিকে কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগের ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড: জাকির হোসেন জানান, কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ে এখন পর্যন্ত কোন স্থায়ী নিয়োগ দেয়া হয়নি।

আমরা ৭/৮ জন প্রথম থেকেই কাজ করছি ২.৫ বছর ধরে। তারপরও কেনো সবাই নিয়োগ নিয়ে কথা বলছে বুঝি না।আমি ইচ্ছে করলে সব খালি পদেই নিয়োগ দিতে পারতাম অনেক আগেই।আমি সবসময়ই চেয়েছি আগে শিক্ষা ও গবেষণার প্রধান বেসিক কাজগুলো গুছিয়ে নেয়ার জন্য তারপর নিয়োগ। অনেকেই আমাকে চাপাচাপি করেছে নিয়োগ দেয়ার জন্য আমি কারো কথায় আপোষ করিনি। অনেক বিশ্ববিদ্যালয়ের কিছুই কাজ হয়নি অথচ ৫০/৬০ জন নিয়োগ দিয়ে বসে আছে। কিন্তু আমি এখনো চাই মেধাবী শিক্ষক নিয়োগ হোক নতুন এই বিশ্ববিদ্যালয়ে। সেইজন্য আমি টপ ৮% প্রভিশন চালু করেছি। কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ আমি থাকি বা না থাকি যাতে স্বচ্ছভাবে কুড়িগ্রাম বাসীর আশা আকাণ্খার প্রতিফলন হয় এবং তারা বিশ্ববিদ্যালয়ের জন্য নিবেদিতপ্রাণ হয়।

এছাড়া ইউ জি সি’র পরামর্শ ছিলো ক্লাস শুরু হওয়ার তিন্ মাস আগে নিয়োগ দেয়া। সেটিও আমরা মেনে চলার চেষ্টা করেছি।কিন্তু অনেকেই নিয়োগের ব্যাপারে গুজব ছড়িয়ে আমার প্রান প্রিয় ছাত্রছাত্রীদের মাঝে ভুল তথ্য দিচ্ছে। এব্যাপারে তিনি সকলের সম্মিলিত সহযোগীতা এবং পরামর্শ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম এবং যথাযথ নিয়মে নিয়োগ প্রদানের মাধ্যমে কুড়িগ্রামবাসীর স্বপ্নের কৃষি বিশ্ববিদ্যালটির বাস্তবায়ন এবং পরিচালনার আশাবাদ ব্যক্ত করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৪ নভেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৪-২৫ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার আবেদন আগামী ৪ নভেম্বর শুরু হবে।

জবি উপাচার্যের অনুপস্থিতিতে রুটিন দায়িত্বে ড. মঞ্জুর মোর্সেদ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রেজাউল করিম পারিবারিক কারণে যুক্তরাষ্ট্রে ১৩ দিনের ছুটিতে অবস্থানকালে উপাচার্যের

চবিতে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ-যুবলীগের হামলার অভিযোগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও যুবলীগের সশস্ত্র হামলার অভিযোগ উঠেছে। হামলায় বেশ কয়েকজন

প্রথম শ্রেণি পেয়ে অনার্স পাস করেছেন শহীদ আবু সাঈদ

অনার্স চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আড়াই শতাধিক ক্যাডেট এসআইকে অব্যাহতি

সপ্তাহে একদিন রেপোর মাধ্যমে টাকা পাবে ব্যাংক

পরিবহন খাতে শাজাহান খানের ২৪ হাজার কোটি টাকার চাঁদাবাজি

৫ আগস্টকে ‘অন্তর্বাস দিবস’ বলা সেই শিক্ষিকা ছাগলনাইয়ায় বদলি

ভ্রমণ নিষেধাজ্ঞা উপেক্ষা করে লন্ডনে দাপিয়ে বেড়াচ্ছেন সাইফুজ্জামান

ব্যারিস্টার সুমনের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

থাইরয়েডের জন্য ৬টি স্বাস্থ্যকর অভ্যাস

নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুলল

গাজায় ইসরাইলি হামলায় নিহত আরও ১৩ ফিলিস্তিনি

রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে গণজমায়েত আজ

জামায়াতের নিবন্ধন: আপিল আবেদনের শুনানি আজ

জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ

বনানীতে কাভার্ড ভ্যানে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত

ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক হাজতির মৃত্যু

লেবাননজুড়ে ইসরায়েলের সিরিজ বিমান হামলায় নিহত ২৪

আরব আমিরাতে ভিসা সমস্যা দ্রুত সুরাহার আশ্বাস রাষ্ট্রদূতের

আম্পানের মতো একই পথে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘ডানা’

হিজবুল্লাহর গোপন বাংকারে ৫০০ মিলিয়ন ডলার!

বোনের বাসা থেকে গ্রেপ্তার ব্যারিস্টার সুমন

২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ