৩৬ ম্যাচ পর রিয়ালের হার, অজুহাত খুঁজছেন না আনচেলত্তি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ১৫:৩৩ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন:

গত বছরের মে মাসে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির কাছে হেরেছিল রিয়াল মাদ্রিদ। সিটির কাছে হেরে সেবারের মৌসুম থেকে ছিটকে যাওয়ার পর গত মৌসুমে এ শিরোপাই জিতে নিয়েছে রিয়াল। ম্যানসিটির কাছে সেমিফাইনালের সেই হারের পর আর এ প্রতিযোগীতায় হারের স্বাদ পেতে হয়নি লস ব্লাঙ্কোসদের।

তবে সে ধারায় ছেদ পড়েছে গতকাল রাতে। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লিলের কাছে ১-০ গোলে হেরেছে রিয়াল। একই সঙ্গে গত জানুয়ারি থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৬ ম্যাচে অপরাজিত থাকার ধারায়ও ছেদ পড়েছে রিয়ালের।

লিলের বিপক্ষে মূল একাদশে গতকাল ছিলেন না কিলিয়ান এমবাপে। আক্রমণে ছিলেন ভিনিসিয়ুস জুনিয়র, এন্দ্রিক, জুড বেলিংহামরা। তবে প্রথমার্ধে গোল পায়নি রিয়াল। এদিকে এদুয়ার্দো কামাভিঙ্গা হ্যান্ডবল করায় পেনাল্টি থেকে গোল আদায় করে লিল। এরপর আর ম্যাচে ফেরা হয়নি লস ব্লাঙ্কোসদের। দ্বিতীয়ার্ধে এমবাপে, মদরিচদের নামালেও গোলের দেখা পায়নি রিয়াল।

এমন হারের পর তাই কোনো অযুহাত খুজছেন না রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি। তিনি বলেন, ‘আমি খুব সৎ মানুষ। আজকের (গত রাতের) ম্যাচে আমাদের নিয়ে সমালোচনা ন্যায্য। আমাদের এটা মানতে হবে। আমরা এই ম্যাচে ভালো খেলিনি।’

লিলের বিপক্ষে তাঁর শিষ্যরা ভালো খেলেনি জানিয়ে আনচেলত্তি আরও বলেন, ‘সাম্প্রতিক সময়ে আমরা এমন কিছু (হার) দেখিনি। প্রতিপক্ষ আমাদের চেয়ে ভালো খেলেছে এবং তারাই জয়ের যোগ্য। আমরা শেষ দিকে সুযোগ পেয়েছি। কিন্তু ড্রও প্রাপ্য ছিল না। এখান আমাদের শিখতে হবে। কিছু জায়গায় কাজ করতে হবে।’

তিনি আরও বলেন, রাতটা আমাদের জন্য ভালো ছিল না। আমরা অজুহাত না খুঁজি। কারণ, আমাদের উন্নতি করতে হবে।

 

আমার বার্তা/এমই