ম্যাচ জিতেও আনচেলত্তি বললেন, জয়টা প্রাপ্য ছিল না

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৩ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

লা লিগার নতুন মৌসুমের শুরুটা আশানুরূপ করতে পারেনি বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। লিগে নিজেদের প্রথম তিন ম্যাচের দুটিতেই পয়েন্ট হারিয়েছে লস ব্লাংকোসরা। বিশ্বের অন্যতম শক্তিশালী আক্রমণভাগ নিয়েও কেন তাদের এমন পারফরম্যান্স, তা নিয়ে ক্ষোভ ঝেড়েছিলেন কোচ এবং সমর্থকরাও। যদি নিজেদের সবশেষ ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়ে পূর্ণ পয়েন্টই আদায় করে নিয়েছে রিয়াল, তবে এ জয় নিয়ে অতটা খুশি হতে দেখা যায়নি দলটির কোচ কার্লো আনচেলত্তিকে।

গতরাতে জয়ের ম্যাচে দুটি গোল করেছেন দুই তারকা ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র এবং কিলিয়ান এমবাপে। দুটি গোলই এসেছে পেনাল্টি থেকে। কিলিয়ান এমবাপে দলে যোগ দেওয়ার পর যেমন আক্রমণ এবং পারফরম্যান্স সবাই আশা করেছিল, দলের সার্বিক পারফরম্যান্স এখন পর্যন্ত এমন দেখা যাচ্ছে না।

শনিবার রাতে এই ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের চাপের মুখে ছিল রিয়াল মাদ্রিদ। একাধিক আক্রমণের সুযোগ তৈরি করলেও খুব সুবিধা করতে পারছিল তা তারা। ম্যাচের ফলাফল নিজেদের পক্ষে এলেও দলের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট নন কোচ আনচেলত্তি। তিনি বলেছেন যে, এই জয়টা নাকি তাদের প্রাপ্য ছিল না।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেন, ‘এই ম্যাচটা কঠিন ছিল। সম্ভবত জয়টা আমাদের প্রাপ্য ছিল না। কারণ রিয়াল সোসিয়েদাদ খুবই ভালো খেলেছে। আমরা শুরুটা ভালো করতে পারিনি। তারা খুব ভালো প্রেস করে খেলেছে।’

দলের সঙ্গে এমবাপের মানিয়ে নেওয়া প্রসঙ্গে কোচ বলেছেন, ‘সে খুবই বিপজ্জনক একজন ফুটবলার। ভিনিসিয়ুস ও বাকি স্ট্রাইকারদের সঙ্গে তার বোঝাপড়াও খুব ভালো হচ্ছে। সে অনেক উন্নতি করছে। আমি তার খেলা অনেক পছন্দ করেছি।’

লা লিগায় ৫ ম্যাচ শেষে ৩ জয় ও ২ ড্রয়ের সঙ্গে রিয়ালের পয়েন্ট এখন ১১। টেবিলের দুইয়ে আছে তারা। অপরদিকে ৪ ম্যাচের সবকটিতেই জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।


আমার বার্তা/জেএইচ