মালয়েশিয়ায় এনআইডি কার্যক্রম শুরুর আগে প্রশিক্ষণ বিষয়ক কর্মসূচি

প্রকাশ : ২৪ জুন ২০২৪, ১৭:২৫ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের বহুল প্রতীক্ষিত জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্যক্রম শুরুর লক্ষ্যে ‘কারিগরি যন্ত্রপাতি স্থাপন ও প্রশিক্ষণ’ কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (২৪ জুন) কুয়ালালামপুরের সাউথগেট কমার্শিয়াল সেন্টারে অবস্থিত আউটসোর্সিং প্রতিষ্ঠান এক্সপ্যাট সার্ভিসেস লিমিটেডের অফিসে বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান এ কর্মসূচির উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তৃতায় হাইকমিশনার বলেন, মালয়েশিয়ায় বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের কথা বিবেচনা করে মালয়েশিয়ায় এনআইডি কার্যক্রম শুরু হতে যাচ্ছে। কারিগরি যন্ত্রপাতি স্থাপন ও প্রশিক্ষণ শেষে এ বছর জুলাই মাসের শুরুতেই আনুষ্ঠানিকভাবে মালয়েশিয়ায় এনআইডি কার্যক্রম চালু করা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

‘কারিগরি যন্ত্রপাতি  স্থাপন ও প্রশিক্ষণ’র লক্ষ্যে প্রতিনিধি দল প্রেরণের জন্য হাইকমিশনার বাংলাদেশ নির্বাচন কমিশনকে আন্তরিক ধন্যবাদ জানায়।

২৪ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত এ প্রশিক্ষণ কার্যক্রম চলবে। নির্বাচন কমিশন সচিবালয়ের এনআইডি সংক্রান্ত আইডিয়া প্রজেক্টের (দ্বিতীয় পর্যায়) উপ-প্রকল্প পরিচালক স্কোয়াড্রন লিডার মো. জাকারিয়া মাহবুবের নেতৃত্বে নির্বাচন কমিশন সচিবালয়ের ছয় সদস্যের প্রতিনিধিদল হাইকমিশন এবং এক্সপ্যাট সার্ভিসেস লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ দেবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর, এক্সপ্যাট সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গিয়াসউদ্দিন আহমেদ, নির্বাচন কমিশন সচিবালয়ের প্রতিনিধিদল এবং হাইকমিশন ও এক্সপ্যাট সার্ভিসেস লিমিটেডের প্রশিক্ষণার্থী কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আমার বার্তা/এমই