দল গোছাতে মাঠে মামুনুল হক, ধারাবাহিক গণসমাবেশ এবার চট্টগ্রামে

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ১৩:২৬ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন

দেশের রাজনীতিতে এখন নিজেদের ভীত শক্ত করার প্রক্রিয়ায় নজর দিচ্ছে বাংলাদেশ খেলাফত মজলিস। বিশেষ করে দলের মহাসচিব মাওলানা মামুনুল হকের মুক্তির পর তার অবস্থান দলটিকে ‍উজ্জীবিত করছে। হেফাজতে ইসলামের প্ল্যাটফর্মে বিগত সরকারের আমলে তিনি আলোচিত বিভিন্ন ইস্যুতে সোচ্চার ছিলেন। এ ছাড়াও ভাস্কর্য অপসারণ ও মোদীবিরোধী আন্দোলনের ডাক দিয়ে ব্যাপক সাড়া পেয়েছিলেন। যার কারণে বর্তমানে কওমি ঘরানায়াদের কাছে মামুনুল হকের একক জনপ্রিয়তা তৈরি হয়েছে।

সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে সামনে আসছেন তিনি বাংলাদেশ খেলাফত মজলিসের পক্ষ হয়ে। তাকে বিভিন্ন বিভাগ ও জেলা পর্যায়ে ধারাবাহিক গণসমাবেশ করতে দেখা যাচ্ছে । এসব গণসমাবেশে আশানুরূপ সাড়াও পাচ্ছে দলটি।

মাঠের রাজনীতিতে তাই চট্টগ্রামেও অনেকটা চাঙ্গা তারা। এবার চট্টগ্রাম শহরে ২৬ অক্টোবর দুপুর ২টায় লালদিঘী ময়দানে শাপলা চত্বরে আন্দোলন ও বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গণহত্যার বিচারের দাবি এবং পার্বত্য অঞ্চলে নৈরাজ্যবাদ প্রতিরোধে গণ-সমাবেশের আয়োজন করছে বাংলাদেশ খেলাফত মজলিস চট্টগ্রাম মহানগর ও জেলা শাখা । এ গণসমাবেশেও প্রধান অতিথির বক্তব্য রাখবেন মাওলানা মামুনুল হক।

সভাপতিত্ব করবেন সংগঠনটির কেন্দ্রীয় নায়েবে আমির বর্ষীয়ান রাজনীতিবিদ শায়খুল হাদিস আল্লামা আলী উসমান। এই গণ সমাবেশকে ঘিরে তৃণমূল পর্যায় থেকে শুরু হয়েছে ব্যাপক তোড়জোড়। দীর্ঘদিন পর চট্টগ্রামে দলটির ভূমিকাও এখন সামনে আসছে মোটাদাগে।

এ ছাড়াও মাঠ পর্যায়ে জেলা ও উপজেলায় এ সমাবেশগুলো নিয়ে নেতাকর্মীদের মাঝে ব্যাপক প্রস্তুতি চলছে বলে জানান বাংলাদেশ খেলাফত মজলিসের চট্টগ্রাম মহানগরের সভাপতি হাফেজ মাওলানা এমদাদুল্লাহ সোহাইল। তিনি বলেন, দীর্ঘদিন পর আল্লামা মামুনুল হক চট্টগ্রামের বৃহত্তম এ গণসমাবেশে যোগদান করছেন, তার আগমনকে কেন্দ্র করে এ অঞ্চলের আলেম ওলামাদের মাঝে বাড়তি আগ্রহ সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক মাওলানা রিদওয়ানুল ওয়াহেদ জানান, লালদীঘির এ গণসমাবেশে ব্যাপক উপস্থিতির কথা মাথায় রেখে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ ছাড়াও গণ সমাবেশে দেশের জাতীয় ও শীর্ষস্থানীয় সমমনা রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলেও জানান তিনি।


আমার বার্তা/জেএইচ