খাদ্যপণ্যের সরবরাহ ঠিক রাখতে সরকারকে আরও উদ্যোগী হতে হবে: রিজভী

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ১৪:০৫ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন

বাজারে প্রয়োজনীয় খাদ্যপণ্যের সরবরাহ ঠিক রাখতে সরকারকে আরও উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, কোনোভাবেই যেন ডিজেল-পেট্রোলের দাম বৃদ্ধি না পায়, সে ব্যাপারেও সরকারকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

রোববার (২০ অক্টোবর) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

বিএনপির এই নেতা বলেন, একটি মহল নানা খাতে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছে; তাই সরকারকে সতর্ক থাকতে হবে।

রিজভী বলেন, আবাসন পুননির্মাণ, পয়ঃনিষ্কাশন, বিদ্যুৎ ও পুষ্টির মতো অতি প্রয়োজনীয় সেবাগুলোর মানোন্নয়নে আরও উদ্যোগী হতে হবে।

সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও খামারিদের দ্রুত পুনর্বাসনের দাবি জানিয়ে বিএনপির এই নেতা বলেন, শেরপুর, নেত্রকোনাসহ বৃহত্তর ময়মনসিংহ ও উত্তরাঞ্চলে বন্যায় এবং প্রবল বর্ষণে কুষ্টিয়া, যশোর, খুলনায় ব্যাপক জলাবদ্ধতার কারণে সৃষ্ট দুর্ভোগ নিরসনে সরকারের পক্ষ থেকে তেমন একটা তৎপরতা দেখা যাচ্ছে না। দেশের পূর্বাঞ্চলে বন্যায় যেভাবে সরকারি বেসরকারি উদ্যোগে ব্যাপক তৎপরতা দেখা দিয়েছিল সেটি বর্তমানে দেখা যাচ্ছে না। সাম্প্রতিক বন্যায় কৃষক ও খামারিদের অতি দ্রুত পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। বন্যা উপদ্রুত মানুষ ও তাদের পরিবারের দুরাবস্থার বিষয়টি সরকারকেই প্রধান ভূমিকা রাখতে হবে।

‘বাজারে চাল, ডাল, সবজি, মাছ-মাংস ও ডিমের সরবরাহ ঠিক রাখতে হলে সরকারকে উদ্যোগী হতে হবে। সার, কীটনাশক ও বীজের সরবরাহ বাড়িয়ে কিংবা প্রণোদনা দিয়ে কৃষক ও খামারিদের পাশে দাঁড়াতে হবে।’ বলেন রিজভী।



আমার বার্তা/জেএইচ