চট্টগ্রামে শনিবারের জনসভায় আন্দোলনের সূত্রপাত হবে: খসরু

প্রকাশ : ০২ জুলাই ২০২৪, ১৯:৩৭ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে আগামী শনিবারের (৬ জুলাই) যে জনসভা, সেই জনসভা থেকে নির্বাচনের পরে আমরা যে আন্দোলনটা শুরু করছি, সে আন্দোলনের সূত্রপাত হবে।

মঙ্গলবার (২ জুলাই) বিকেল পাঁচটায় নগরীর জিইসি কনভেনশন সেন্টারে শ্রমিকদলের চট্টগ্রাম বিভাগীয় বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন।

চট্টগ্রামের বিক্ষোভ ও সমাবেশের নতুন তারিখ ঘোষণা দিয়ে আমীর খসরু বলেন, আমাদের গত সোমবার (১ জুলাই) একটি জনসভা ছিল, বৃষ্টি এবং বন্যার কারণে সেটি আগামী শনিবার নিয়ে যাওয়া হয়েছে। আমি শ্রমিকদের অনুরোধ করব, এই সভাটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এখানে দুইটা বিষয় আছে। একটি হচ্ছে- দেশনেত্রী গণতন্ত্রের মা’র মুক্তি, গণতন্ত্রী মায়ের মুক্তির সঙ্গে দেশের মানুষের অধিকার অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। এটাকে আলাদা করা যাবে না। এই দেশের মানুষের অধিকার এবং গণতন্ত্রের মায়ের মুক্তি এক সূত্রে গাঁথা।

দ্বিতীয়ত, চট্টগ্রামে শনিবারের যে জনসভা, সেটি থেকে নির্বাচনের পরে আমরা যে আন্দোলনটা শুরু করছি সে আন্দোলনের সূত্রপাত হবে। যেভাবে আমরা বিভাগীয় জনসভার মাধ্যমে বিগত দিনের আন্দোলন শুরু করেছিলাম পলোগ্রাউন্ড মাঠ থেকে, সে সূত্রপাত আমরা করেছিলাম। ইনশাল্লাহ, আগামী শনিবার (৬ জুলাই) আবারও নতুনভাবে আন্দোলনের সূত্রপাত হবে চট্টগ্রামের এ জনসভা থেকে।


আমার বার্তা/এমই