প্রধানমন্ত্রীর ভারত সফর দেশের স্বার্থ আদায়ে ব্যর্থ: ফখরুল

প্রকাশ : ২৫ জুন ২০২৪, ১৪:০২ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

একতরফাভাবে ভারতকে সুবিধা দিয়ে বাংলাদেশকে বঞ্চিত করা হয়েছে দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফর বাংলাদেশের স্বার্থ আদায়ে ব্যর্থ হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সরকার অবৈধ বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, অবৈধ সরকারের পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশের স্বার্থ ব্যাহত হচ্ছে। তিস্তা নদীর পানি চুক্তি না করে একতরফা ভারতকে সুবিধা দিয়েছে। বিএনপি এ অপরিকল্পিত চুক্তি প্রত্যাখ্যান করে।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে মিথ্যা মামলায় বন্দি রাখা হয়েছে। এই মামলায় জামিন পাওয়া খালেদা জিয়ার সাংবিধানিক অধিকার। তারপরও অবৈধ সরকার খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে বন্দি করে রেখেছে বলে অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, লিভার ট্রান্সপ্লান্ট করাই খালেদা জিয়ার সুস্থতার একমাত্র সমাধান; যা বাংলাদেশে সম্ভব নয়। তিনি দাবি করেন, চেয়ারপারসনের সুষ্ঠু চিকিৎসার জন্য সরকারের কাছে বারবার আবেদন করা হলেও প্রধানমন্ত্রী তা নাকচ করে দিয়েছেন। কিন্তু অবৈধ সরকার তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করার লক্ষ্যে দেশনেত্রীকে হত্যার উদ্দেশ্যে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করেছে।

অনতিবিলম্বে খালেদ জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে মির্জা ফখরুল আরও বলেন, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে দেশনেত্রীকে বন্দি করে রাখা হয়েছে, যা সম্পূর্ণ বেআইনি এবং সংবিধান বিরোধী। এই মামলায় জামিন পাওয়া তার সাংবিধানিক অধিকার।



আমার বার্তা/জেএইচ