ট্রাম্পের গলফ খেলার সময় গোলাগুলি, আটক ১

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ | অনলাইন সংস্করণ

  আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় গলফ খেলায় নিমগ্ন থাকা অবস্থায় গোলাগুলির সাক্ষী হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এ ঘটনায় তাৎক্ষণিক নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। ইতোমধ্যে এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে এক ব্যক্তিকে আটক করেছে সেখানকার পুলিশ।

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় ট্রাম্প ইন্টারন্যাশনাল গলফ কোর্সে এ ঘটনা ঘটে বলে রোববার (১৫ আগস্ট) জানিয়েছে মার্কিন গণমাধ্যম স্কাই নিউজ ও এনবিসি।

আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্প। এই নির্বাচনে তার প্রচারের কাজে নিয়োজিত সেল এক বিবৃতিতে বলেছে, স্থানীয় সময় রোববার দুপুর ২টার দিকে ট্রাম্প যেখানে গলফ খেলছিলেন করছিলেন, তার খুব কাছাকাছি গোলাগুলির ঘটনাটি ঘটে। তবে নিরাপদে আছেন ট্রাম্প। আপাতত এর বেশি কিছু জানানো যাচ্ছে না।

যুক্তরাষ্ট্রের একাধিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গোলাগুলির ঘটনার সময় ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে নিজের গলফ মাঠে খেলছিলেন ট্রাম্প। এই মাঠটি মার–এ–লাগো এলাকায় তার বাড়ি থেকে খুব একটা দূরে নয়। গোলাগুলির পর দ্রুত নিরাপত্তার আওতায় নেওয়া হয় গলফ কোর্সটি।

কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ওই গলফের মাঠের কাছে বিতণ্ডায় জড়িয়েছিলেন দুই ব্যক্তি। তারাই একে অপরের ওপর গুলি চালিয়েছেন। তারপরও এই গোলাগুলি ট্রাম্পের নিরাপত্তার জন্য বড় উদ্বেগের বিষয়। কারণ, মাত্রই মাস দুয়েক আগে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক নির্বাচনী সমাবেশে বক্তৃতা দেওয়ার সময় তার ওপর গুলি চালানো হয়েছিল। সে সময় অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। গুলিতে কানে আঘাত পেয়েছিলেন ট্রাম্প।

এদিকে স্কাই নিউজ ও এনবিসি জানিয়েছে, সিক্রেট সার্ভিস এজেন্টের সদস্যরা এক ব্যক্তিকে ডোনাল্ড ট্রাম্পের দিকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে দেখেছেন। ওই সময় তারা ওই ব্যক্তিকে লক্ষ্য করে গুলিও করেছেন। পরে তিনি আটক হন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে।

আটক ওই ব্যক্তিকে এ ঘটনায় জিজ্ঞাসাবাদ করছে স্থানীয় পুলিশ। ট্রাম্প যে স্থানটায় খেলছিলেন, তার খুব কাছেই ঝোপের মধ্য থেকে একটি রাইফেল উদ্ধার করেছে তারা।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের বর্তমান ও সাবেক প্রেসিডেন্টদের নিরাপত্তার দায়িত্ব পালন করে সিক্রেট সার্ভিস। পেনসিলভানিয়ার ঘটনার পর বড় ধরনের প্রশ্ন উঠেছিল এই বাহিনীর সক্ষমতা নিয়ে। এর জেরে পদত্যাগ করতে হয়েছিল বাহিনীর প্রধানকে। এছাড়া অন্তত পাঁচজন সদস্যকে প্রশাসনিক ছুটিতে পাঠানো হয়েছিল।


আমার বার্তা/এমই