একমাত্র ঈশ্বর আদেশ দিলে আমি সরবো: বাইডেন

প্রকাশ : ০৬ জুলাই ২০২৪, ১০:৩৭ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

একমাত্র ‘সর্বশক্তিমান ঈশ্বর’ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে নির্বাচন থেকে সরাতে পারবেন বলে মন্তব্য করেছেন বাইডেন। সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নির্বাচনি বিতর্কে ধরাশায়ী হওয়ার পর থেকে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যেতে বাইডেনের ওপর চাপ বাড়ছে। এরই পরিপ্রেক্ষিতে এক সাক্ষাৎকারে বাইডেন এ কথা জানান।

বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, এসব চাপ তিনি গুরুত্ব দিচ্ছেন না এবং একমাত্র ‘সর্বশক্তিমান ঈশ্বর’ এসে বললে তিনি প্রার্থিতা প্রত্যাহার করবেন।

প্রতিবেদনে জানা যায়, শুক্রবার (৫ জুলাই) মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজকে একটি সাক্ষাৎকার দেন মার্কিন প্রেসিডেন্ট। সাক্ষাৎকারে বাইডেনকে বলা হয়, তার রাজনৈতিক দল ডেমোক্রেটিক পার্টির বেশ কয়েকজন সদস্য চাইছেন তিনি যেন নভেম্বরে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করেন। এ বিষয়ে তার প্রতিক্রিয়া কী?

জবাবে বাইডেন বলেন, ‘আমি প্রার্থিতা প্রত্যাহার করছি না। যদি সর্বশক্তিমান ঈশ্বর এসে আমাকে প্রার্থিতা প্রত্যাহারের আদেশ দেন, তাহলে আমি করতে পারি।’

শুক্রবার নিজ শহর উইসকনসিনে ডেমোক্রেটিক পার্টির ভোটারদের একটি সমাবেশে যোগ দেন বাইডেন। সে সময় কর্মসূচির ফাঁকে এবিসিকে সাক্ষাৎকার দেন তিনি। ট্রাম্পের সঙ্গে বিতর্কে ধারাশায়ী হওয়ার পর থেকে যে পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন বাইডেন, তাতে এই সাক্ষাৎকারটিকে তার জন্য ‘বড় পরীক্ষা’ বলে উল্লেখ করেছেন অনেকে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের আয়োজনে গত ২৭ জুন ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে প্রথম নির্বাচনি বিতর্ক অনুষ্ঠিত হয়। বিতর্কে দেশের অর্থনীতি, পররাষ্ট্রনীতি ও অভিবাসন ইস্যুতে বাইডেনের তীব্র সমালোচনা করেন ট্রাম্প। তবে যুক্তি দিয়ে সেসব সমালোচনা খণ্ডন করতে অনেকটা ব্যর্থ হন বাইডেন।


আমার বার্তা/জেএইচ