জামিন পেলেন বিচার চেয়ে গ্রেপ্তার হওয়া অভিনেত্রী রূপা

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৪, ১২:৫৭ | অনলাইন সংস্করণ

  বিনোদন ডেস্ক:

পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ দেখিয়ে ভারতীয় অভিনেত্রী ও রাজনীতিবিদ রূপা গাঙ্গুলীকে বৃহস্পতিবার গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের কয়েক ঘণ্টা পরেই জামিন মেলে তার।

ভারতীয় গণমাধ্যমের খবর, বাঁশদ্রোণীতে সড়ক দুর্ঘটনায় এক ছাত্রের মৃত্যুর ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে বুধবার রাত থেকেই থানায় প্রতিবাদ শুরু করেন রূপা। তার দাবি, যত দিন না অভিযুক্তদের গ্রেপ্তার করা হচ্ছে, তত দিন তিনি থানায় বসে থাকবেন। বৃহস্পতিবার সকালেও এ ঘটনায় সেই থানা চত্তরে প্রতিবাদ তোলেন রূপা। এরপর তাকে গ্রেপ্তার করা হয়।

আলিপুর আদালতে সরকারি আইনজীবী বিচারকের কাছে সবক তোলেন, গতকাল রাত থেকে বাঁশদ্রোণী থানায় বসেছিলেন রূপা। পুলিশের কাজে বাধা দিয়েছেন তিনি। এ সময় রূপার পক্ষের আইনজীবী জানান, রূপা একজন রাজনীতিক। গতকাল কিশোরের মৃত্যুতে ক্ষোভ উগরে দেন সাধারণ মানুষ। বিজেপি কর্মীদের সঙ্গে সেখানে রূপাও প্রতিবাদ শামিল হন। যে পেলোডারের ধাক্কায় কিশোরের মৃত্যু হয়, তার চালককে গ্রেপ্তারের দাবি করেন রূপা। তাতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

কেন অভিযুক্তকে গ্রেপ্তার না করে প্রতিবাদীদের গ্রেপ্তার করা হল, প্রশ্ন তোলেন রূপার আইনজীবী। দুই পক্ষের বিবৃতি শোনার পর বিচারক রূপার জামিন মঞ্জুর করেন। ১ হাজার টাকার বন্ডে জামিন পেয়েছেন রূপা।

১৯৮০-এর দশকের ক্লাসিক সিরিজ ‘মহাভারত’-এ দ্রৌপদী চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকমহলে ব্যাপক পরিচিতি লাভ করেন রূপা গাঙ্গুলী। অভিনয় ক্যারিয়ারের পাশাপাশি ২০১৫ সালে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপিতে যোগ দেন এবং রাজ্যসভায় সংসদ সদস্য নির্বাচিত হন।

আমার বার্তা/এমই