কোটালীপাড়ায় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৪ উদযাপিত

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৪, ০০:১১ | অনলাইন সংস্করণ

  মো হোসেন আলী (গোপালগঞ্জ)ঃ

কোটালীপাড়ায় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

"জন্ম ও মৃত্যু নিবন্ধন, আসবে দেশে সুশাসন  ''এই স্লোগানকে সামনে রেখে  সারা দেশের ন্যায়, গোপালগঞ্জের কোটালীপাড়ায় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৪ উপলক্ষে রেলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । 

এই উপলক্ষে আজ রবিবার বেলা ১০:৩০ মিনিটে একটি রেলী উপজেলা চত্বরে অনুষ্ঠিত হয়। 
উপজেলা প্রশাসনের আয়োজনে কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শাহিনুর আক্তার এর সভাপতিত্বে,  উপজেলা হলরুম লাল সাপলায় এ উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এ সময় বিভিন্ন ইউনিয়ন থেকে থেকে আগত ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান, সচিব,  গ্রাম পুলিশ, রনী আহম্মেদ, মনিরুজ্জামান জুয়েল সহ বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার  সাংবাদিক, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন । 

সভায় বক্তারা জন্ম ও মৃত্যু নিবন্ধন এর উপরে দেশের মানুষকে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এবং জন্ম ও মৃত্যু নিবন্ধনের গুরুত্বকে তুলে ধরে আলোচনা করে। 

জন্ম ও মৃত্যু নিবন্ধন একটি দেশের জনগণের নাগরিক অধিকার নিশ্চিত করে।  জন্ম ও মৃত্যু নিবন্ধন না থাকলে সকল প্রকার সরকারি ও নাগরিকত্বের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতে হয় । 

সেই লক্ষ্যকে সামনে রেখে জন্ম ও মৃত্যু নিবন্ধন এর উপরে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে গ্রাম পর্যায়ে ক্যাম্পিং করার উপরে গুরুত্ব আরোপ করেন। 
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শাহিনুর আক্তার বলেন জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ক্যামপিং কে গুরুত্ব দিয়ে অতি দ্রুত ক্যাম্পিং কার্যক্রম শুরু করা হবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করে  অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।