সরকারি আশ্রয়ন প্রকল্পের ঘর চান কুড়িগ্রামের অসহায় রেজিয়া বেগম

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৪, ০০:০৫ | অনলাইন সংস্করণ

  এম জি রাব্বুল ইসলাম পাপ্পু, কুড়িগ্রাম :

আশ্রয়ন প্রকল্পের ঘর চান অসহায় রেজিয়া

কুড়িগ্রাম সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নে চর সিতাইঝার গ্রামের আসহায় পঞ্চাশোর্ধ  রেজিয়া বেগমের দিন কাটছে খুবই কষ্টে। ধরলা নদীতীরবর্তী বাড়ি কয়েকবার বন্যার কবলে পড়ে ভিটেমাটি নদীতে বিলীন হয়ে যায়। বার বার নদী ভাঙ্গনের শিকার হয়ে সরকারি বাধের পাশে ঘর তুলে থাকলেও শেষে সেটিও রক্ষা করতে পারেনি অর্থকষ্টে থাকা রেজিয়া বেগম। 

স্বামী অনেক আগেই মারা গেলেও একমাত্র পুত্র সন্তান তার স্ত্রী সন্তান নিয়ে আলাদা বসবাস করেন। ছেলে দিনমজুর হওয়ায় তার অভাবের  সংসারে বাড়তি ঝামেলা হতে চান না রেজিয়া বেগম। মানুষের বাড়িতে কাজ করে আবার বৃদ্ধ বয়সে কাঁথা সেলাই করে যা সামান্য অর্থ পান তা দিয়ে কোনরকম খাবারের জোগান দিলেও নিজের মাথাগোঁজার ঠাই টুকু ঠিক করার সামর্থ তার নেই।ছোট একটি  ঘরের ঘরে অর্ধেক চাল নেই, বেড়া অর্ধেক নেই। রোদ ঝর বৃষ্টিতে ভিজে রাত জেগে বসে থাকা ছাড়া আর কোন উপায় নেই তার।


খুবই অমানবিক জীবনযাপন করা রেজিয়া বেগম তার বৃদ্ধ বয়সে নিরাপদে জীবন ধারনের জন্য সরকারি আশ্রয়ন প্রকল্পের একটি ঘরের জন্য স্থানীয় চেয়ারম্যান মেম্বারের কাছে বার বার অনুরোধ করলেও কোন লাভ হয়নি তার।

ক্কানাজড়িত কন্ঠে অসহায় রেজিয়া বেগম বলেন “আগের সরকার হামাক ঘর দেয়নাই, এবার এই সরকার হামার জন্যে একটা ঘর করি দিলে তার জন্যে মনভরে দোয়া করম”
এব্যাপারে তিনি সরকারি বেসরকারি ব্যক্তি বা প্রতিষ্ঠানের নিকট সর্বাত্মক সহযোগীতা কামনা করেছেন।