দৌলতপুরে সদ্য গঠিত কলেজে কমিটি ও অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ২৩:৪৯ | অনলাইন সংস্করণ

  কুষ্টিয়া প্রতিনিধিঃ

অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ

কুষ্টিয়া দৌলতপুর কলেজের অধ্যক্ষ মোঃ ছাদিকুজ্জামান সুমন এর অপসারণ ও সদ্য গঠিত কলেজের ম্যানেজিং কমিটি বিলুপ্ত দাবিতে  বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৬ অক্টোবর) সকাল ১১ টার সময় দৌলতপুর কলেজ চত্বরে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ ছাদিকুজ্জামান এর অপসারণ ও শাস্তির দাবি এবং সদ্য কলেজ কমিটি বিলুপ্ত করতে বিক্ষোভ মিছিল করেছে কলেজের  শিক্ষার্থীবৃন্দ। 

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষার্থীরা। এতে বক্তারা বলেন, কলেজের অধ্যক্ষ ছাদিকুজ্জামান একজন দুর্নীতিবাজ অধ্যক্ষ, স্বৈরাচারী আওয়ামীলীগ সরকারের দোসর, অস্ত্রবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গডফাদার। দুর্নীতিবাজ শিক্ষক, তার অত্যাচারে অতিষ্ঠ কলেজের শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থীরা। তার বিরুদ্ধে রয়েছে নানা অনিয়মের অভিযোগ।  যে কারনে তাকে অপসারণ করতে হবে। সেই সঙ্গে নতুন কমিটি বিলুপ্ত ঘোষণা করতে হবে।

উল্লেখ্য, কুষ্টিয়ার দৌলতপুর কলেজে গত দুই সপ্তাহে ৩ বার গভর্নিং বডির এডহক কমিটির পরিবর্তন করা হয়েছে। সর্বশেষ গত বৃহস্পতিবার দুপুরে পূর্বের কমিটি পরিবর্তন করে দৌলতপুর কলেজে এডহক কমিটি গঠনের নতুন চিঠি দেওয়া হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক মো. আব্দুল হাই সিদ্দিক সরকার স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় গভর্নিং বডি গঠন সংক্রান্ত অধিভূক্ত সকল কলেজ/শিক্ষা প্রতিষ্ঠানসমুহে গভর্নিং বডি (সংশোধন) সংবিধি ২০১৯ এর ৭নং ধারায় প্রদত্ত ক্ষমতা বলে অত্র দৌলতপুর কলেজের এডহক কমিটির বর্তমান সভাপতি মো. আজিজুল হকের মনোনয়ন পরিবর্তন পূর্বক তদস্থলে সভাপতি হিসেবে মোহা. আলতাফ হোসেন এবং বিদ্যোৎসাহী মো. ফজলুর রহমানের মনোনয়ন পরিবর্তন পূর্বক তদস্থলে বিদ্যুৎসাহী সদস্য মোহা. আলাউদ্দিনকে মনোনয়ন দেয়া হলো।


 ওই চিঠিতে অত্র এডহক কমিটির মেয়াদকাল আগামী ১৬ মার্চ ২০২৫ পর্যন্ত উল্লেখ করে এ সময়ের মধ্যে নিয়মিত গভর্নিং কমিটি গঠনের কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে।