ইউনিয়ন পরিষদের বরাদ্দের রাস্তায় বাধা; দিচ্ছেন মামলার হুমকি

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ২৩:২৬ | অনলাইন সংস্করণ

  পটুয়াখালী প্রতিনিধিঃ

ইউনিয়ন পরিষদের বরাদ্দের রাস্তায় বাধা

পটুয়াখালীতে ইউনিয়ন পরিষদ কর্তৃক  উন্নয়নমূলক কাজের জন্য বরাদ্দ দেওয়া রাস্তা মেরামতে স্থানীয় কয়েকজনের বাধা প্রদানের অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে পটুয়াখালী সদর উপজেলার মাদারবুনিয়া ইউনিয়নের চারাবুনিয়া গ্রামে।
এ বিষয়ে একটি লিখিত প্রতিবেদন দিয়েছে মাদারবুনিয়া ইউনিয়ন পরিষদ।

মাদারবুনিয়া ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম মাসুম স্বাক্ষরিত ওই প্রতিবেদনসূত্রে জানা যায়, চারাবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে আকন বাড়ি সংলগ্ন  রাস্তাটি সংস্কারের জন্য ইউনিয়ন পরিষদ কর্তৃক বরাদ্দ দেয়া হয়। যার প্রেক্ষিতে এ রাস্তাটিতে বালু ফেলে সংস্কার কাজ শুরু করেন শ্রমিক ও স্থানীয় দেলোয়ার আকনসহ বেশ কয়েকজন। সংস্কার কাজের এক পর্যায়ে সেখানে এসে রাস্তার কাজে বাধা প্রদান করেন জসিম,হারুণ ও আলতাফ আকন নামে স্থানীয় কয়েকজন। এতে ওই প্রতিবেদনের অভিযোগপত্রের বাদী মোঃ দেলোয়ার আকনের সাথে কথা কাটাকাটিতে জড়ান  বিবাদী জসিম,হারুণ ও আলতাফ আকন! যার এক পর্যায়ে বিবাদীগণ বাদী পক্ষকে লাঠিসোঁটা নিয়ে ধাওয়া করেন।


পরবর্তীতে এ বিষয়ে  ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ গ্রাম আদালতে শালিশীর জন্য সমন পাঠালেও তা অমান্য করেন বিবাদীরা!

এ বিষয়ে বাদী দেলোয়ার আকন জানান, তাদের পূর্ব পূরুষদের আমল থেকেই ইউনিয়ন পরিষদ কর্তৃক নির্ধারিত সীমানার রাস্তা সংস্কার করতে গেলে নির্ধারিত সীমানার বদলে রাস্তার পাশের খাল ভরাট করে রাস্তা তৈরী করতে বলেন অভিযুক্তরা। যার প্রতিবাদ করলে তাদের ওপরে চড়াও হন বিবাদীগণ।

এ বিষয়ে স্থানীয় এক প্রবীব ব্যক্তি বলেন, আমরা জন্মের পর থেকেই দেখে আসছি এখান দিয়ে ইউনিয়ন পরিষদের রাস্তা। কিন্তু এখন তারা গায়ের জোরে বাধা দিচ্ছে। আমরা চাই জনগনের চলাচলের এ রাস্তায় যেন কেউ বাধা দিতে না পারে।

জনগনের চলাচলের এ রাস্তাটি নিয়ে এমন ঘটনার নিন্দা জানান স্থানীয়রা। চেয়েছেন এর সুষ্ঠু সমাধান। এ ঘটনায় অভিযুক্ত মোঃ আনোয়ার আকন বলেন, তাদের বিরুদ্ধে আনিত এমন অভিযোগ  মিথ্যা।