সংসদে রাজশাহীকে শিক্ষা নগরী হিসেবে ঘোষণার দাবি এমপি বাদশার

প্রকাশ : ২৬ জুন ২০২৪, ১৪:৪১ | অনলাইন সংস্করণ

  রাজশাহী প্রতিনিধি :

সংসদ অধিবেশনের বক্তব্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে রাজশাহীকে শিক্ষা নগরী হিসেবে ঘোষণার দাবি জানালেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা।

মঙ্গলবার (২৫ জুন) বিকেলে বক্তব্যে সংসদ সদস্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে বিশ্বের বুকে আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। এদেশকে ক্ষুধা ও দরিদ্রমুক্ত করতে চেয়েছিলেন। তার কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ ক্ষুধামুক্ত, উন্নত ও সমৃদ্ধ।আমি বিশ্বাস করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন দেশের নেতৃত্বে থাকবেন, ততদিন বাংলাদেশ পথ হারাবে না।

রাজশাহী-কলকাতা ট্রেন চালুর সিদ্ধান্ত নেয়ায় প্রধানমন্ত্রীকে রাজশাহীবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে শফিকুর রহমান বাদশা বলেন, ডিজিটাল পেরিয়ে এখন প্রযুক্তি নির্ভর স্মার্ট বাংলাদেশ বির্নিমান হচ্ছে। এমন প্রেক্ষাপটে বর্তমান শিক্ষা কারিকুলাম যুগোপযোগী। শিক্ষার বাজেটে বরাদ্দও যথেষ্ট। তবে আমাদের শিক্ষকদের যে সমস্যাগুলো আছে তা সমাধান করতে হবে।

বক্তব্যে শিক্ষাকে জাতীয়করণ, ডাবল রেললাইন স্থাপন, রাজশাহী শিশু হাসপাতাল চালু, রেশম শিল্পকে পুন:রুদ্ধারে যুপোপযোগী পরিকল্পনার দাবি জানান সংসদ সদস্য।

 

আমার বার্তা/এমই