গজারিয়ায় উৎপাদনশীল শিল্প কারখানা প্রতিনিধিদের সংবাদ সম্মেলন

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৩ | অনলাইন সংস্করণ

  মুকবুল হোসেন:

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় প্রায় ১৫ থেকে ২০ টি নানা প্রকারের উৎপাদনশীল স্বনামধন্য শিল্প কারখানা  বিনা নোটিশে বৈধ গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়ার প্রতিবাদে তিতাস গ্যাস কর্তৃপক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকাল ৫ ঘটিকার সময় গজারিয়া প্রেসক্লাব কার্যালয় এই সংবাদ সম্মেলন কার্যক্রম করা হয়।

সংবাদ সম্মেলনে শিল্প কারখানা প্রতিনিধিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, প্যাসিফিক প্রশাসনিক কর্মকর্তা ইউনুছ আলী, নিউ হোপশিল্প  কারখানার প্রশাসনিক কর্মকর্তা সালাউদ্দিন, ফিদা  ফিলিং স্টেশনের ম্যানেজার মো. মুক্তার হোসেন প্রমুখ।

শিল্প কারখানার প্রশাসনিক কর্মকর্তাদের অভিযোগ বিনা নোটিশে গত ২৫ ফেব্রুয়ারি থেকে অদ্যাবধি পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ করে  দেয়া হয়েছে।প্রতিদিন উৎপাদনশীল শিল্প কারখানায় প্রায়ই ২০ লক্ষ টাকার  কম বা বেশি  লোকসানের মুখে সম্মুখীন হচ্ছে । এমনকি ২০ হাজার অধিক বিভিন্ন শিল্পকারখানায় নিয়োজিত শিল্প শ্রমিক অর্থনৈতিক সংকটের মুখে ধাবিত হচ্ছে। তিতাস গ্যাস কর্তৃপক্ষের সাথে একাধিক বার যোগাযোগে জানান হয়।

গ্যাস দেওয়ার সিদ্ধান্ত না দিয়ে বলছে এই শিল্পজোন এলাকায় অসংখ্য অবৈধ গ্যাস সংযোগ থাকায় তারা গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে। অতি অল্প সময়ের মাধ্যমে গজারিয়া উপজেলায় অবস্থিত সকল উৎপাদনশীল শিল্প কারখানার বৈধ গ্যাস সরবরাহ চালু করার জন্য দাবি করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষের নিকট। গ্যাস সরবরাহ সংযোগ দেওয়া বিলম্ব হলে সকল উৎপাদনশীল শিল্প কারখানার প্রতিনিধির সংযোগে কঠোরতার পদক্ষেপ নিতে বাধ্য হবেন শিল্প কারখানা সহ শ্রমিক বৃন্দ। 

 

আমার বার্তা/এমই