গ্যাস বিস্ফোরণে বাবা-মায়ের পর শিশু বায়জিদ এর মৃত্যু

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৪, ১৩:০৪ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন:

রাজধানীর ধানমন্ডি শুক্রাবাদে বাসার রান্নাঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণে দগ্ধ শিশু বায়জিদ (৩)এর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এঘটনায় গত মঙ্গলবার রাতে শিশুর বাবা টোটন ও বুধবার দিবাগত রাতে মা নিপা দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) বৃহস্পতিবার রাতের দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশু বায়জিদ।

হাসপাতালের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এই ঘটনায় শিশু সহ দগ্ধ তিনজন আমাদের এখানে এসেছিল। এদের মধ্যে গতরাতে শিশু বায়জিদ  আইসিইউতে মারা যান। তাঁর শরীরের ৪৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

তরিকুল ইসলাম আরও জানান,এর আগে গত মঙ্গলবার  শিশুর বাবা টোটন ৫০ শতাংশ এবং গত বুধবার রাতে শিশুর মা নিপা ৩২ শতাংশ দগ্ধ নিয়ে মারা যান।

এর আগে গত শনিবার (২৮ সেপ্টেম্বর) ভোরে শুক্রাবাদে বাসার রান্নাঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণে এ ঘটনাটি ঘটে। এতে একই পরিবারের বাবা-মা সহ তাদের শিশু ছেলে বায়জিদ দগ্ধ হয়।ভোর রাতে শিশুর জন্য গরম পানি করতে গিয়ে গ্যাসের চুলা জ্বালাতেই বিস্ফোরণের ঘটনা ঘটেছিল বলে জানিয়েছেন নিহতের স্বজনরা।

আমার বার্তা/এম রানা/জেএইচ