মৃত্যুর ৭৬দিন পর তোলা হলো আন্দোলনে নিহত সাগরের লাশ

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৪, ১২:৩০ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন:

বৈষম্যবিরোধী আন্দোলনে রামপুরায় গুলিতে নিহত ভ্যান চালক মোঃ সাগর (২৩) এর মরদেহ আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য কবর থেকে তোলা হয়েছে। দাফনের ৭৬দিন পর তাঁর মরদেহ গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে খিলগাঁও তালতলা  কবরস্থান থেকে উত্তোলন করে পুলিশ।

নিহত সাগর কিশোরগঞ্জ মিঠামইন উপজেলার ভরা গ্রামের সাত্তার মিয়ার ছেলে। রামপুরা মৌলভির টেকের বকুল মিয়ার বাড়িতে ভাড়া থাকতো।সে ভ্যান গাড়ির চালক ছিলেন বলে জানিয়েছেন স্বজনরা।

বৃহস্পতিবার(৩ অক্টোবর) খিলগাঁও তালতলা কবরস্থানের ৬ নাম্বার লেন থেকে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তার মরদেহ উত্তোলন করা হয়।

পুলিশ ব‍্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা মেট্রো দক্ষিণ এর পুলিশ পরিদর্শক মোঃ বাদশা আলম সুরতাল প্রতিবেদনে  উল্লেখ করেন, চলতি বছরের ১৯ জুলাই রামপুরা থানার ডিআইটি রোডের বেটার লাইফ হাসপাতালে সামনে গুলিবিদ্ধ হয়ে মারা যান ভ্যানচালক সাগর। পরদিন ২০ জুলাই খিলগাঁও তালতলা কবরস্থানে তাকে দাফন করা হয়। পরে ১ সেপ্টেম্বর রামপুরা থানায় ৩০২/৩৪ ধারায় একটি হত্যা মামলা(মামলা নং-৬৯) দায়ের করা হয়। পরবর্তীতে মামলা তদন্তের স্বার্থে আদালতের নির্দেশে বৃহস্পতিবার দুপুর পৌনে একটার দিকে খিলগাঁও তালতলা কবরস্থান থেকে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নিহত সাগরের মরদেহ উত্তোলন করা হয়। পরে গলিত অবস্থায় তার মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

পরিদর্শক বাদশা আলম সুরতহাল  প্রতিবেদনে  আরও উল্লেখ করেন, ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ ও ডিএনএ নমুনা সংগ্রহ রাখতে হবে।


আমার বার্তা/জেএইচ