সাপের কামড়ে আহত কৃষক ঢাকা মেডিকেলে

প্রকাশ : ০৬ জুলাই ২০২৪, ২১:০৫ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

ফরিদপুর সদরের কড়াইল কান্দি গ্রামে সাপের কামড়ে নুর ইসলাম কড়াইল (২২) নামে এক কৃষক আহত হয়েছে বলে জানিয়েছেন স্বজনরা।

শনিবার (৬ জুলাই) সকাল সাড়ে দশটার দিকে এই ঘটনাটি ঘটে। পরে আজ বিকেলের দিকে আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

আহতের চাচা জাফর কড়াইল জানান, আজ সকালের দিকে আমার ভাতিজা নুর ইসলাম নিজের জমি থেকে তিল কেটে নৌকায় করে বাসায় ফিরছিল। নৌকা থেকে তিলের বোঝা নামানোর সময় একটি সাপ তার ডান হাতের বৃদ্ধাঙ্গুলে কামড় দেয়। পরে দ্রুততাকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। প্রথমে আমরা আতঙ্কে ছিলাম যে সাপটি রাসেল ভাইপার কিনা। পরে স্থানীয় হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জানতে চান কামড় দেওয়া সাপটি দেখতে কেমন ছিল।সে অনুযায়ী তিনি গুগলে সার্চ দিয়ে দেখেন সাপটির নাম গোলবাহার।কিন্তু আমাদের স্থানীয় হাসপাতালে সাপের বিষের প্রতিষেধক ঔষধ না থাকায় আজ বিকেলের দিকে আমার ভাতিজাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। পরে জরুরি বিভাগের চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে মেডিসিন ভবনের ৬০২ নং ওয়ার্ডে ভর্তি দেন তাকে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর মোঃ বাচ্চু মিয়া জানান, ফরিদপুর থেকে সাপে কাটা আহত ওই যুবককে হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের চিকিৎসা শেষে মেডিসিন ভবনে তাকে ভর্তি দেওয়া হয়। বর্তমানে ঢাকা মেডিকেলের মেডিসিন ভবনের ৬০২ নং ওয়ার্ডে চিকিৎসা চলছে তার।


আমার বার্তা/এম রানা/জেএইচ