গার্মেন্টসেই কীটনাশক পানে নারী পোশাক শ্রমিকের আত্মহত্যা

প্রকাশ : ০২ জুলাই ২০২৪, ১৮:৪৫ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর জুরাইনের আলম মার্কেটের নিউ জেনারেশন গার্মেন্টস নামে একটি পোশাক কারখানায় মোছা. মাহমুদা (২৩) নামে এক গার্মেন্টস কর্মী কীটনাশক পানে আত্মহত্যা।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরের দিকে এই ঘটনাটি ঘটে। পরে অচেতন অবস্থায় তাকে বিকেল পাঁচটার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে গেলে জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের বোন শিল্পী আক্তার জানান, আমার বোন জুরাইন আলম সুপার মার্কেটের নিউ জেনারেশন গার্মেন্টস চাকরি করতো। আজ বাসা থেকে তার কর্মস্থলে গিয়ে কীটনাশক জাতীয় কিছু খেয়ে অচেতন হয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাই। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক জানান আমার বোন আর বেঁচে নেই।

তিনি আরো জানান,আমার বোনের সাথে আমাদের গ্রামের বাড়িতে মো. ফরহাদ নামে এক ছেলের সাথে সম্পর্ক ছিল। ফরহাদের সঙ্গে ফোনে কথা কাটাকাটির এক পর্যায়ে অভিমান করে এই ঘটনাটি ঘটায় বলে আমরা জানতে পারি। ভোলার চরফ্যাশন থানায় আমাদের গ্রামের বাড়ি। আমাদের বাবার নাম রুহুল আমিন। বর্তমানে আমরা শ্যামপুরের পোস্তগোলা এলাকায় ভাড়া থাকি।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন মরদেহ হাসপাতালের জরুরী বিভাগের মর্গে রাখা হয়েছে। আমরা বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানিয়েছি।


আমার বার্তা/এম রানা/এমই